borohee-episode-4-myo
borohee-episode-4-myo

বিরহী(Birohee) এপিসোড4-

বিরহী(Birohee) শেষ দুই এপিসোডে দর্শকদের সবথেকে বড় খারাপলাগা ছিল এপিসোডের দৈর্ঘ্য। এক সপ্তাহ অপেক্ষা করার পর 15-16 মিনিটের এপিসোড, শেষ এপিসোডে কিছু ফ্ল্যাশব্যাকও ছিল ফলে গল্প এগোয়নি। কিন্তু এই এপিসোড দেখার পর মন ভরে যায়। নায়িকাকে আগের এপিসোডেই দেখা গেছিল, যদিও তার প্রচুর ডায়ালগ নেই কিন্তু তার চরিত্রে একটা দৃঢ়তা আছে যা দৃষ্টি আকর্ষন করবেই। সে চুলে শক্ত করে বিনুনি করে রাখে, কাজের সুবিধা হয়, পায়ে কিটো জুতো গ্রামের রাস্তায় তাড়াতাড়ি চলতে সুবিধা হয়। সে লাফিয়ে মাচায় uthe বসে, বাস দেখে লাফিয়ে নেমে পড়ে। তার একটা ডায়ালগ বেশ লেগেছে “এমন কোনো পুরুষমানুষ দেখিনি যে গাধা নয়”, আর এই কথায় সায়নের মুখের ভাব এবং তা দেখে সরি বলা – দেখে দর্শক হেসে উঠবেই।

জমিদার চরিত্রটিকে আগের এপিসোডগুলোতে আলাদা করে নজর কাড়তে দেখা গেছে, ফলে একটা প্রশ্ন ছিলই যে এই চরিত্রটির গুরুত্ব কি? শুধুই কি একটি পার্শ্ব-চরিত্র? এখানে জানা যায় তার একটা অতীত আছে, তবে সেটা ঠিক কি তা পরে জানা যাবে হয়তো। তার chele ফুলকুমারিতে থাকে মেয়েও বেশ বড়ো দেখে কৃষ্ণ অবাক হয়ে বলে “তোমাকে দেখে বোঝা যায় না”। জমিদারের মুখ দিয়ে পরিচালক বলিয়েছেন “সব পুরুষ মানুষই এমন হয়”। তার মুখে ” তোমাকে ভাই মেনেছি মাস্টার” শুনে তাদের মধ্যেকার কেমিস্ট্রি বোঝা যায়।

সিরিজ জুড়ে দেখা যাচ্ছে বিরোহী(Birohee) গ্রামের সবাই মাস্টারকে খুব সম্মান করে, কিন্তু পড়াশুনায় আগ্রহ নেই। তারা রোজকারের জন্য নিজেদের বাচ্চাদেরও স্কুলে না পাঠিয়ে হাবা আর বাবার কাজে লাগিয়ে দেয়। প্রদীপ্ত ভট্টাচার্য নিজের একটা কমেন্ট্রি রেখেছে হাবা-বাবা আসলে কি বিরহীকে সচ্ছলতা দিয়েছে? নাকি আরো অন্ধকারে নিয়ে গেছে। এই কাজ বন্ধ হলে তাদের জীবিকা কি?

Birohee এপিসোড শুরুতে স্বামী স্ত্রীর ঝগড়া, সেক্স নিয়ে প্রকাশ্যে চিৎকার, টনিকের ব্যবহার, মারামারি – পুরো ব্যাপারটা একটু বাড়াবাড়ি লেগেছে। গালাগালি দিতেই পারে কিন্তু পুরো ঘটনাটা একটু ওভার দা টপ মনে হয়েছে। ডায়ালগ আরো ভালো হতে পারতো। আমি পুরো ব্যাপারটা রিলেট করতে পারিনি, তোমরা বলো তোমরা কতোটা রিলেট করতে পেরেছ।তবে এপিসোডের শেষ হয়েছে দারুণভাবে, জমিদারের মুখে ফোকাস রেখে শুকপাখি গানের সাথে। এমনিতেই সত্যকিবাবুর গানের প্রশংসা আগেও করেছি, এখানেও আর একবার না বললেই নয়। আপাতত পরের শুক্রবারের অপেক্ষায়।

Follow us on FacebookTwitter

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here