birohi-rooter-jatra-bengali-webseries-myo
birohi-rooter-jatra-bengali-webseries-myo

বিরহী(Birohi):

গতকাল বিকেল পাঁচটায় ইউটিউব প্লাটফর্মে উরিবাবা চ্যানেলে এসেছে প্রদীপ্ত ভট্টাচার্যের (Pradipta Bhattacharyya) প্রথম সিরিজের প্রথম এপিসোড। চড়া দামে বিক্রি ওটিটি প্ল্যাটফর্মের বদলে উরিবাবা (Uribaba) নিয়ে এসেছে ইউটিউবে ফ্রি এনটারটেনমেন্ট কন্টেন্ট। কিন্তু ফ্রি মানেই ঠিক দেখার মতো নয় এই ধারণা বদলে দিতে এই সিরিজটি যথেষ্ঠ।

Birohi

প্রদীপ্ত ভট্টাচার্য মানেই আবার গ্রাম বাংলা, মোহিনী গ্রামের পর এবার বিরহী। বিরহী একটি গ্রাম, যেখানে কৃষ্ণ, গল্পের মূল চরিত্র একটি প্রাইমারি স্কুলে চাকরি পেয়েছে। নতুন চাকরি, তাই সেজেগুজে বেরিয়েছে স্কুলে যাবে, স্কুল অনেক দূর কৃষ্ণ জনেই না সে কোন জায়গা। পথে এক ভদ্রলোকের থেকে জানতে পারে এই বিরহী নাকি বোমা তৈরির আঁতুরঘর।

প্রদীপ্ত ভট্টাচার্য (Pradipta Bhattacharyya) মানেই দারুণ ক্যামেরার কাজ, বাসে শেকি ক্যামেরা, বা গাছে থাকা কৃষ্ণকে ক্যামেরায় ধরা খুব ন্যাচারাল। পুরো সিরিজে একটা গতি আছে। কোথাও মনে হয় না যে টেনে বাড়ানোর চেষ্টা আছে বা খুব দ্রুত। একটা গ্রাম, গ্রামের চায়ের দোকান, লোক জন সবকিছু খুব স্বাভাবিক, সাধারণভাবে তুলে ধরা হয়েছে, কোথাও এক চিলতে বাড়াবাড়ি নেই।

অভিনয়ে আর জে সায়নকে এর আগেও প্রদীপ্তবাবু ইন্দ্রজিত হিসেবে ব্যবহার করেছেন, এখানেও তাকে অন্যভাবে ব্যবহার করা হয়েছে। তার মধ্যে নতুন চাকরির আনন্দ স্পষ্ট, সাথে একটু অহংবোধ। শতাক্ষী নন্দীও বেশ ভালো, বাকিরাও বেশ সাবলীল, পরের পর্বে নিশ্চয়ই চরিত্রের আরো ভাঙাগড়া দেখা যাবে।

এডিটিংয়ের ব্যাপারে পরিচালক নিজে খুব সতর্ক তা এপিসোডের শেষ দেখে আরো ভালো ভাবে বোঝা যায়। যা দেখার ইচ্ছে এবং পরবর্তী পর্বের অপেক্ষা আরো বাড়িয়ে দেয়। পর্বে পর্বে সিরিজটি আসছে উরিবাবা ইউটিউব চ্যানেলে। দেখতে থাকুন। পুরো সিরিজ কেমন হল তার রেটিং সিরিজ শেষে ঠিক হবে। এখন উপভোগ করুন।

Follow us on FacebookTwitter

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here