ekannobortee-mainak-bhaumik-teaser-released-bengali-web-series-myo
ekannobortee-mainak-bhaumik-teaser-released-bengali-web-series-myo

একান্নবর্তী(Ekannobortee)-

মৈনাক ভৌমিক কে সেইসব বাঙালী পরিচালকদের মধ্যে রাখা যেতে পারে, যারা দেড় বছরের দীর্ঘ লকডাউনে একটার পর একটা কাজ চালিয়ে গেছেন। এই বছরেই হইচই তে ‘মারাদোনার জুতো’, ‘Boyfriends and Girlfriends’ প্রকাশিত হয়েছে। এর সাথে বছরের শেষে চলে এসেছে প্রতীক্ষিত সিনেমা ‘একান্নবর্তী’। যদি আপনি কনভেন্ট স্কুলে পড়েছেন বা আপনি স্কুলের বাংলা ক্লাস মিস করে থাকেন তবে আর চিন্তা নেই। মৈনাক ভৌমিক খুব পষ্ট করে সাবটাইটেলে জানিয়ে দিয়েছেন ‘একান্নবর্তী’ কথার অর্থ ৫১ নয়, এক অন্ন।


বড়ো পরিবার তো তাই বিরাট বড়ো কাস্ট ও দেখতে পাওয়া গেলো, অপরাজিতা আঢ্য, অলকানন্দা রায়, কৌশিক সেন, সুদীপ মুখার্জী, সৌরসেনী মৈত্র, অনন্যা সেন, সন্দিপ্তা সেন ও গৌরব চ্যাটার্জী। টিজার থেকে যতটুকু অনুমেয়, এক বাঙালী বনেদি পরিবার যারা আলাদা হয়ে গেলেও দুর্গা পুজোয় এক ছাদের তলায় এসে একে অপরের প্রতি নিজেদের সেন্টিমেন্ট, ইমোশন গুলো খুঁজে পায়। এত দিনে বাংলা সিনেমার কল্যাণে এটা একটা আলাদা সিনেমা জনরা তে তৈরি হয়েছে; পূজা – ফ্যামিলি – সেন্টিমেন্টাল – কমেডি – স্যাড – ড্রামা! তবে এবার এইসবের মধ্যে আগের কোনো ঘটে যাওয়া ঘটনার খোঁজ আছে।

Ekannobortee

এসভিএফ এর জন্য প্রতি পরিচালক একবার করে বছরের পর বছর বাঙালির সেন্টিমেন্ট জাগানো এই ধরনের সিনেমা বানিয়ে এসেছে। এর অন্ত খুঁজতে চাওয়া মুশকিল। ব্যোমকেশ বক্সীর সিনেমার মতো দুর্গা পূজো নিয়ে বিরাট বনেদি বাড়ির ইমোশনাল ড্রামা র ও কোনোদিন ইতি নেই। বাঙালির কাছে পুরোনো বড়ো পরিবার, ঐতিহ্য, পুজো এগুলোর একটা আলাদা nostalgia আছে, তাই theme পুরোনো হয়ে গেলেও নতুন মুখ নিয়ে এই ধরণের সিনেমা আসে বারবার।

আপাতত মুক্তির অপেক্ষায়, finger crossed!

Follow us on FacebookTwitter

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here