mohanogor-review-myo
mohanogor-review-myo

Mahanagar-SVF:

কয়েকদিন আগেই মুক্তি পেয়েছে svf এর ব্যানারে বাংলাদেশী পরিচালক আশফাক নিপুনের সাত ঘন্টার ওয়েব সিরিজ মহানগর(Mahanagar)। নেটাগরিক থেকে celebrity সবার থেকেই ভূয়োষী প্রশংসা পাচ্ছে এই সিরিজ। বরাবর svf-এর সিরিজ নিয়ে একটা ক্ষোভ থাকে, যে Season 1 ঠিক ভাবে তৈরি করে না অকারণে টেনে বড়ো করে season 2 পর্যন্ত নিয়ে যায়। কিন্তু মহানগর সেই সব ধারণা বদলে দিতে পারে।

এক রাতের ঘটনা, আর সেই নিয়েই তৈরি এই সিরিজ। season শেষে আছে যেমন পরের season এর হাতছানি তেমনই শেষ হওয়ার একটা কারণও দিয়ে গেছে।

গল্পের মূল চরিত্র অভিনয়ে মোশাররফ করিমের অভিনয় আলাদা নাম্বারের দাবিদার, যোগ্য সঙ্গত করেছেন জাকিয়া, শ্যামল মাওলারা।মোশাররফ করিমের dialogue delivery, body language, চোখের expression সব মিলিয়ে সিরিজের মাত্রা আরো বাড়িয়েছে।

mahanagar

আসল গল্পের hero হল নিপুণ scree play আর plot, পরিচালক মহাশয় Suspense তৈরিতে কোনো অবহেলা করেননি। রাত্রে ঘটে যাওয়া accident কি শুধুই accident নাকি খুন? আসলে সিস্টেমের ফাঁক তো সব জায়গায় আছেই, আর সেই ফাঁক খুঁজতে ফাঁক দিয়েই ঢুকতে হবে। কি হয়েছে? দেখতে দেখে নিতে হবে মহানগর।

কিছু ছোটো ছোটো চরিত্রের dialogue delivery তে একটু আড়স্থতা দেখা যায়, আর প্রথমের পার্টির দৃশ্যের সেট, হয়তো বাজেট ঘাটতির জন্যই ঠিক ভাবে দেখানো যায়নি।

Cinematography, colour contrast, prop এর ব্যবহার, লাইট, এডিটিং সব কিছুতেই সমান নজর দেওয়া হয়েছে। যা সিরিজটিকে আরো প্রাণবন্ত করে তোলে।
সব কিছুর বাইরে বাংলার এই সময়ের একটি অন্যতম কাজ মহানগর, আর আমার মতে একটি must watch series। On M.Y. Opinion মহানগর 80%OP, 75% OK।
Ashfaque Nipun

Follow us on Facebook, Twitter

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here