poketmar-kar-galpo-myo
poketmar-kar-galpo-myo

Meetyouropinion Review – Pocketmar – Hoichoi :

সৃষ্টি, অফিসের সাধারণ একজন কর্মী, যে বাসে চড়ে রোজ অফিসে আসে। কিন্তু পর পর তিনদিন তার দেরি হয়েছে অফিসে পৌঁছতে। আর শেষ দিন বস রীতিমত ক্ষেপেছেন। সৃষ্টি বলে একটা লোক নাকি বাসে তার ব্যাগ চুরি হয়ে গেছিল, পরে সে চেঁচামেচি করায় বাকি লোকেরা তাকে ধরে পিটিয়েছে।

Pocketmar

বস বিশ্বাস করলেও, অফিসের বাকিরা অনেকই বিশ্বাস করে না, সবাই ভাবে সে মিথ্যে বলছে, অফিসে দেরি করে আসার একটা অ্যালিবাই তৈরি করতে। এই নিয়ে চলে ঠাট্টা তামাশা, এরই মধ্যে বস তাকে ডেকে দেখায় টিভিতে দেখাচ্ছে এক জন পকেটমারকে(Pocketmar) পিটিয়ে খুন করা হয়েছে। যেটা দেখেই সৃষ্টি খুব ভয় পেয়ে যায়। কাঁদতে থাকে এবং সেই লোকটাকে hallucinate করতে থাকে।
এখন প্রশ্ন হল আসলে কি হয়েছিল? সত্যি কি পকেটমার(Pocketmar) হয়েছিল? নাকি এটা একটা গল্প। এই ভয়ের কারণ কি? একটা লোক শুধুমাত্র চুরির অভিযোগে মার খেয়ে মরে যেতে পারে? যদি সত্যিই চুরি হয়ে থাকে তাহলেও কি এই শাস্তি যথাযথ?

হৈচৈ (hoichoi) এর শর্ট ফিল্ম মানেই তার মধ্যে একটা গভীর মানে থাকে। পকেটমার ও তার বিপরীত নয়। 19 মিনিট 50 সেকেন্ডের একটা ঝকঝকে গল্প। ব্যাকগ্রাউন্ড মিউজিক নিয়ে আলাদা করে বলতেই হয়, কারণ পুরো ফিল্মে bgm একটা আলাদা চরিত্র দিয়েছে। সায়নী ঘোষ, সত্যম ভট্টাচার্য, রাজা চক্রবর্তী অভিনয়ে যথাযথ। পরিচালক অন্নপূর্ণা বসুর একটি ছোট্ট ফিল্ম দেখে নিতে পারেন ফ্রিতেই, সৌজন্যে হৈচৈ।

Follow us on FacebookTwitter

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here