rabindranath-ekhane-kkhno-khete-aseni-review-myo
rabindranath-ekhane-kkhno-khete-aseni-review-myo

রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি(Rabindranath Ekhane khokono Khete Aseni)

প্রকাশিত হলো রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি (বাপরে! বড্ডো বড় নাম! REKKA বলে ডাকি?), Hoichoi এর নব সম্পন্ন বহু যুগ আগে ঘোষিত ওয়েবসেরিজ এর টিজার। এতটা পড়ে আপনার যদি ভাষা জটিল লাগে, তো আমাকে দোষ দেবেননা, আসলে রবীন্দ্রনাথ শুনলেই মনটা নিজে থেকেই কাব্যিক হয়ে যায়। সবার কথা জানি না, তবে আমার কাছে টিজারের সবচেয়ে আকর্ষণীয় বিষয় লাগলো নবাগতা অভিনেত্রী এবং আপাত চোখে এই গল্পের খলনায়িকা, আজমেরী হক বাধন এর সুদীর্ঘ উক্তি, “আপনি কি জেনেরালি কোনো প্রমাণ ছাড়া শুধু অনুমানের ভিত্তিতে ভদ্রমহিলাদের ছেলেধরা উপাধিতে ভূষিত করে থাকেন?”! লম্বা নামের ওয়েব সিরিজের ডায়ালগ গুলোও কি এত লম্বা লম্বা হতে হবে নাকি? আপনিই নিজেই একবার বলে দেখুন, দম ফুরোয় নাকি পরীক্ষা করে নিন।

Rabindranath-Ekhane-khokono-Khete-Aseni

যাই হোক, দ্বিতীয় ব্যাপার যেটা সত্যি বলতে আমাকে চমকে দিয়েছে, তা হলো পরিচালকের ভূমিকায় সৃজিত মুখার্জীর নাম। প্রথম যখন এই  ওয়েব সিরিজ এর নাম ঘোষণা হয়, এবং পরবর্তী কালে আমরা সিরিজের এক ঝলক দেখতে পাই, তখন থেকেই জানা ছিল চিত্রনাট্য ও পরিচালনার দায়িত্বে সৃজিত মুখার্জি রয়েছেন, তবে সত্যি বলতে ব্যাপারটা মাথা থেকে সম্পূর্ণ ভাবে বেরিয়ে গিয়েছিল। তবে তার কারণ ও যথেষ্ট রয়েছে দাদা! লকডাউন এর পর থেকে সমস্ত সিনেমা ইন্ডাস্ট্রি এমনিতেই বিশ বাঁও জলে। যেখানে পরিচালকরা প্রায় বসে, সেখানে গত এক বছরে সৃজিত মুখার্জীর থেকে আমরা কি কি পেয়েছি? ফেলুদা ফেরত, ‘Ray’ র দুই শর্ট ফিল্ম যাদের যোগ করে দিলে আরামসে ফিচার ফিল্ম এর সময় নিয়ে নেয়, Rabindranath Ekhane khokono Khete Aseni

অতি উত্তম, X=Prem এর শুটিং শুরু, হিন্দিতে ‘Shabash Mithu’ র pre production, আসতে চলেছে ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’ ওয়েব সিরিজ ‘যত কান্ড কাঠমান্ডুতে’; তারপর এখন ঘোষণা করলেন নতুন প্রজেক্টের ‘লহ গৌরাঙ্গের নাম রে’! সার, এই রকমের টাইম ম্যানেজমেন্ট আমাদেরও শেখান। এই রকমের প্রোডাক্টিভিটি দেখে মনে হয়, কি করছি লাইফ এ! কিন্তু তাও বলবো, আপনি তো সিনেমা বানিয়ে দেবেন, আমাদের দেখার সুযোগটুকু দিন। দর্শক হলে সৃজিত মুখার্জীর একটা সিনেমা দেখতে প্রবেশ করবে, সিনেমা শেষ করে হল থেকে বেরিয়ে শুনবে আর একটা ফিল্ম চলে এসেছে! যাই হোক আপাতত REKKA(Rabindranath Ekhane khokono Khete Aseni) তে ফিরে আসি।

আমরা দেখতে পেলাম রাহুল বোস নিরুপম চন্দ র ভূমিকায়। তিনি গল্পের নায়ক। এছাড়া রয়েছেন অনির্বাণ ভট্টাচার্য, অনির্বাণ চক্রবর্তী, অঞ্জন দত্ত এবং নবাগতা আজমেরি হক বাধন যথাক্রমে আতর আলী, তপন সিকদার, খরাজ খাসনবীশ ও সেনসেশনাল মুশকান জাবেরীর চরিত্রে। গল্প জড়িয়ে উঠছে এক মহিলাকে কেন্দ্র করে, যার ওপর শিশু অপহরণের গুরুতর অভিযোগ রয়েছে।

Rabindranath Ekhane khokono Khete Aseni গল্পের প্রকৃতি অনেকটা থ্রিলিং, রহস্যময়। আপাতত এই সিরিজের দৌলতে অনির্বাণ ভট্টাচার্যের আর এক অভিনব লুক আমরা দেখতে পাচ্ছি। মানতেই হবে, অনির্বাণ ভট্টাচার্য কে সঠিক ভাবে কোনো পরিচালক যদি ব্যবহার করেছেন তো সে সৃজিতবাবু। সেই সাথে ক্যারিশম্যাটিক অঞ্জন দত্ত তো আছেনই। আগামী তেরোয় আগস্ট, যেদিন হিন্দি তে ‘Bhuj’ আপনার চতুর্ভুজ পর্দায় হাজির হবে, ‘গোলন্দাজ’ সিনেমা হলের পর্দায় ভর্তি মাঠে গোল দিতে আসবে, তখন Hoichoi তে REKKA কতটা টেক্কা দিতে পারে দেখা যাক।

Follow us on Facebook, Twitter

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here