sperstar-devs-all-upcoming-films-myo
sperstar-devs-all-upcoming-films-myo

Superstar Dev:

বাংলা সিনেমায় এই মুহুর্তে দেবকে প্রায় মধ্যগগনে সূর্য বলা যেতে পারে। কমার্শিয়াল সিনেমায় এখনও যারা স্টারডমের ক্ষমতা রাখেন, দেব তাদের মধ্যে অন্যতম। গত দেড় বছরে চলা প্যান্ডেমিকে যখন বাংলা হল বন্ধ ছিল, সেই গোটা সময়ে দেবের নিজস্ব প্রোডাকশনের বা অন্য কোনো প্রোডাকশনের নীচে যেসব সিনেমা মুক্তি পাওয়ার কথা ছিল এই মুহূর্তে হল খোলার পর থেকে সম্ভাবনা রয়েছে, এক এক করে মুক্তি পাবে। সুপারস্টার দেবের( Superstar Dev) আসন্ন সমস্ত সিনেমাকে তালিকা করা যাক:

গোলন্দাজ:

Superstar Dev

২০২১ এ পুজোয় শেষ পর্যন্ত অনেক দিন পরে দেবকে বড় পর্দায় দেখতে পাবে দর্শক। ফুটবলার নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর জীবনের ওপর নির্মিত এই বায়োপিক আসতে চলেছে ২০২১ এর পুজোয়। বিরাট বাজেটের এই পিরিয়ড ফিল্ম জানাবে ফুটবলের জনক নগেন্দ্রপ্রসাদ কিভাবে বাঙালির মধ্যে ফুটবল খেলাকে ছড়িয়ে দেন এবং বাঙ্গালীদের অন্যতম খেলাতে পরিণত করেন। পরিচালনা করছেন ‘গুপ্তধনের সন্ধানে’, ‘দুর্গেশগড়ের গুপ্তধন’ খ্যাত ধ্রুব সেন। দেব(Superstar Dev) ছাড়া এই সিনেমায় রয়েছেন অনির্বাণ ভট্টাচার্য ও ঈশা সাহা।

কিসমিস:

প্রায় ২০১৯ এই ঘোষণা হয়েছিল দেবের প্রোডাকশনের আগামী সিনেমা হবে একটি রোমান্টিক ছবি। সম্প্রতি সিনেমার শুটিং শুরু হয়েছে, যেখানে Superstar Dev এর সম্পূর্ণ এক নতুন লুক দেখতে পাওয়া যাচ্ছে এবং রোমান্টিক হিরো হিসেবে দেবের এই লুক অনেক হৃদয়ে কাঁপন ধরাবে সন্দেহ নেই। অনুমান করা হচ্ছে এই সিনেমায় দেব একাধিক চরিত্রে অভিনয় করবে। প্রধান চরিত্র কৃষানু একজন কমিকস লেখক, যে এক মেয়ের প্রেমে পড়েছে। তবে এই প্রেমের পরিণতি কোন কোন সময়ের মধ্যে দিয়ে কোন কোন গল্পের মধ্যে দিয়ে যায় তাই দেখার। নায়িকা থাকছেন, নায়কের আসল জীবনের প্রেমিকা রুক্মিণী সেন। বিগত অনেক সিনেমায় দেব – রুক্মিণী জুটি দর্শকের মন জয় করেছে। শুটিং ঠিকঠাক এগোলে ২০২১ এর শীতেই বড়পর্দায় আসতে চলেছে রাহুল মুখোপাধ্যায় পরিচালিত এই সিনেমা।

টনিক:

সাঁঝবাতির পর আবার অতনু রায়চৌধুরীর সাঠে হাত মিলিয়েছেন দেব, আর এবারে সহ-প্রযোজনায়। অভিজিৎ সেনের পরিচালনায় নতুন ফ্যামিলি ড্রামা, যার সঙ্গীত পরিচালনায় রয়েছেন জিৎ গাঙ্গুলী ও পার্শ্বসঙ্গীতে পরিচালনায় রয়েছেন রাজা নারায়ণ দেব। সাঁঝবাতির মত এই ছবিও বৃদ্ধ বাবা মায়ের, সন্তানের সাথে মিলিয়ে নিতে সমস্যা দেখায়, এবং তার মাঝে টনিক নামের এক ট্রাভেল এজেন্ট বৃদ্ধ দম্পতির প্রতিকূল জীবনে প্রায় ত্রাণকর্তার ভূমিকায় আসে। সিনেমায় রয়েছেন পরান বন্দ্যোপাধ্যায়, শকুন্তলা বড়ুয়া, সুজন মুখোপাধ্যায়, কনীনিকা ব্যানার্জী ও রজতাভ দত্ত।

খেলাঘর:

টেলিভিশনের ডিরেক্টর ও লেখিকা হিসেবে জনপ্রিয় লীনা গাঙ্গুলি ও শৈবাল বন্দ্যোপাধ্যায়ের তৃতীয় ছবি খেলাঘর। মুখ্য অভিনয়ে দেব-পাওলি-শ্রাবন্তি। লীনা গঙ্গোপাধ্যায় এর গল্প মানেই নারী-পুরুষের রসায়নের গল্প, যা তিনি বারবার টেলিভিশনের পর্দায় নিয়ে এসেছেন। মাটি ও সাঁঝবাতির পর খেলাঘর সিনেমা ডিরেক্টর হিসেবে তার তৃতীয় কাজ, যেখানে এক পুরুষ (দেব) ও দুই নারীর (শ্রাবন্তী ও পাওলি) গল্পেরই গন্ধ পাওয়া যায়। লীনা গাঙ্গুলি অবশ্য এই জায়গায় কাজ করতে বেশ পছন্দ করেন। তাঁর মতে নারী পুরুষের সম্পর্কের মধ্যে অনেক স্তর থাকে তাই এই সম্পর্কের গল্প কখনই পুরোনো হয় না। অতনু রায় চৌধুরীও মনে করছেন সমস্ত দর্শকদের বিনোদন দিতে ফ্যামিলি ড্রামার বিকল্প হয় না।
সাঁঝবাতির পর দেব দ্বিতীয় বারের জন্য কাজ করবেন লীনা দির সাথে, দেব বেশ উচ্ছ্বসিত তার চরিত্র নিয়ে। অন্য দিকে পাওলি দাম মাটির পর দ্বিতীয়বার কিন্তু শ্রাবন্তী একদম প্রথমবার। যদিও ডিরেক্টর মনে করেন এই অভিনয়ে শ্রাবন্তী অনবদ্য।

কমান্ডো:

বাংলাদেশে এর আগে দেবের অনেক সিনেমা মুক্তি পেয়েছে। ভারত, বাংলাদেশের সিনেমা চুক্তিতে এর আগে এপার বাংলা থেকে অনেক সিনেমাই বাংলাদেশে গিয়েছে। কিন্তু এই ছবি একক ভাবে বাংলাদেশে প্রযোজিত, বাংলাদেশের শিল্পী, প্রযোজকদের দ্বারা তৈরী। দেব এই ছবিতে একজন অ্যান্টি টেরোরিস্ট অর্গানাইজেশন এর অফিসার, যার কাছে প্রধান লক্ষ্য, সন্ত্রাসবাদকে সমূলে শেষ করা। দেবের ২০২০র জন্মদিনে কমান্ডো র টিজার মুক্তি পায়, যা হেভি বাজেট,ভিএফএক্স নির্ভর। টিজার মুক্তির সাথেই বিতর্ক ঘনিয়ে ওঠে, যেখানে বলা হয় এই সিনেমায় ইসলামকে অবমাননা করা হয়েছে। যার জন্য এই টিজার কে সরিয়ে নেওয়া হয়েছে। দেবভক্ত দের বলে রাখি, এই সিনেমা ব্যান হবে না, পরিচালক শামিম আহমেদ রনি, আলোচনার মাধ্যমে সুবিধামত বড়পর্দায় নিয়ে আসবেন।

ধূমকেতু:

“সব কিছু ঠিক থাক থাকলে এই আগস্টে আসতে পারে কৌশিক গাঙ্গুলী পরিচালিত দেব – শুভশ্রী অভিনীত ছবি ধূমকেতু”। গত ৩-৪ বছর ধরে এই লাইন শুনে শুনে আমরা ক্লান্ত। প্রতি বছরেই আশা থাকে ফিল্মের সহ প্রযোজক রানা সরকার, দেবের সাথে সমস্যা মিটিয়ে, এই সিনেমাকে দর্শকের সামনে নিয়ে আসবেন। এই বছরেও এই কথা শোনা গিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত কোনো বারেই তা আর হয়ে ওঠে না। কৌশিক গাঙ্গুলীর সাথে দেবের কোলাবরেশন নিয়ে এমনিতেই দর্শক বহুদিন ধরে উত্তেজিত। দেব শুভশ্রী জুটিকেও বহুদিন দর্শক পর্দায় দেখেনি। করনার পরে পুরো ইন্ডাস্ট্রি যখন অল্পবিস্তর ক্ষতিগ্রস্থ, সেখানে এই সিনেমার হলে মুক্তি কিন্তু আশাব্যঞ্জক হবে।

Follow us on FacebookTwitter

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here